বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়া প্রয়োজন

বিএনপির সমাবেশে শামীম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন এখন সংকটাপন্ন। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বিদেশ নেওয়া প্রয়োজন। তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করাতে হবে। এখানকার চিকিৎসকরা তাদের সাধ্য অনুযায়ী যা করার করেছেন। এখন তাকে বিদেশে নিতেই হবে। কিন্তু তাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

তিনি গতকাল সোমবার বিকালে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে এই আওয়ামী লীগ দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে। শেখ হাসিনার অধীন আমরা কোনো নির্বাচনে যাব না। আমরা ইতিমধ্যে পদযাত্রা করেছি, রোডমার্চ করেছি, সমাবেশ করেছি। সরকার শুনছে না। তাই এখন শোনাতে হবে এবং শোনানোর জন্য যা কিছু করা দরকার তাই করতে হবে।

মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন ও মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর।

বিশেষ অতিথির বক্তব্যে এ এম নাজিম উদ্দীন বলেন, সরকার যে অপকর্ম করছে, তার জন্য এক সময় জবাবদিহি করতে হবে। তাই অবিলম্বে পদত্যাগ করুন, সংসদ বিলুপ্ত করুন।

আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেশে আর সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে মেডিক্যাল বোর্ড। তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তিনি মূল চিকিৎসা পাচ্ছেন না। জরুরি ভিত্তিতে তাকে বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন। না হলে যেকোনো সময় তিনি মারা যেতে পারেন।

সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, বিভাগীয় শ্রমিকদলের সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী প্রমুখ।

এর আগে মাহবুবের রহমান শামীমের নেতৃত্বে কাজীর দেউড়ি নুর আহমদ সড়ক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে লাভ লেইন, এনায়েত বাজার, জুবলী রোড হয়ে তিন পুলের মাথায় গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি