বিএনপি আগুন নিয়ে খেলছে

আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি আগুন নিয়ে খেলা শুরু করেছে। তাদের জানা উচিত এই আগুনে তাদের হাতই পুড়বে। এটাই ইতিহাসের শিক্ষা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে বিএনপিকে সভা সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি পালনের সুযোগ দিয়েছেন। কিন্তু বিএনপি ও তার মিত্ররা এই উদারতাকে দুর্বলতা ভাবছে। তারা নাশকতা ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা পরিষদ চত্বরে মহানগর আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে বিএনপি জামায়াতের পূর্ব পরিকল্পিত হামলা ও ভাঙচুর এবং অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।

আ জ ম নাছির আরও বলেন, নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির কুমতলবে তাদেরকে আর কোন সভা সমাবেশ করতে দেওয়া হবে না। বিএনপি এর আগে তাদের রাজনৈতিক কর্মসূচির নামে জ্বালাও পোড়াও করেছে। আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। সরকারি সম্পদ ধ্বংস করেছে। তারা দেশকে অস্থিতিশীল ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য বহুমুখী ষড়যন্ত্র করেছে; কিন্তু কোন ষড়যন্ত্রই সফল হয়নি, এবারও হবে না।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, যারা নাশকতা চালাচ্ছে তাদের নাম-ধাম এবং বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা সংগ্রহ করে রাখুন। তিনি স্মরণ করিয়ে দেন বিএনপি প্রকৃতপক্ষে কোন রাজনৈতিক দল নয়। এদের জন্ম হয়েছে ক্যান্টনমেন্টে। এই দলের প্রতিষ্ঠাতা সেনাবাহিনীর বিধান লঙ্ঘন করে অবৈধ ও অসাংবিধানিক পন্থায় ক্ষমতা কুক্ষিগত করেন। আর সুবিধাভোগী ও স্বাধীনতাবিরোধী লোকজনদের নিয়ে যে দলটি গঠন করেন তা একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মা। তাই মুক্তিযুদ্ধের বিজয়ী শক্তি কখনো তাদের অস্তিত্ব মেনে নিতে পারে না।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমরা অনেক সহনশীলতা ও ধৈর্যের পরিচয় দিয়েছি। চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে ন্যক্কারজনক হামলা ও ভাঙচুর প্রমাণ করে, এই অপশক্তিকে আর মাথাচাড়া দিয়ে উঠার কোন অবকাশ নেই। আমরা অনেক প্রতিবাদ সমাবেশ করেছি। আজকের এ সমাবেশটি প্রতিরোধ সমাবেশ।

তিনি আরো বলেন, আমরা গণতন্ত্র ও ভোটের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। এদেশে সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে। আমরাও চাই অবাধ ও সুষ্ঠু নির্বাচন। তার মানে এই নয় যে আমরা নির্বাচন বানচালকারীদের প্রশ্রয় দেব।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহানগর সহসভাপতি ও জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, নোমান আল মাহমুদ এমপি, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ড. নিছার উদ্দীন আহমদ মঞ্জু, চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। বিজ্ঞপ্তি