বস্ত্র ও পাট খাতে বিনিয়োগে পাকিস্তান ‘আগ্রহী’

পাকিস্তানের হাই কমিশনার সৈয়দ আহমদ মারুফ সচিবালয়ে বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন

সুপ্রভাত ডেস্ক »

পাকিস্তান বাংলাদেশের বস্ত্র ও পাট খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।
ঢাকায় পাকিস্তানের হাই কমিশনার সৈয়দ আহমদ মারুফ মঙ্গলবার সচিবালয়ে বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের সঙ্গে সাক্ষাতে এই আগ্রহ প্রকাশ করেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সেখানে বলা হয়, বৈঠকে উপদেষ্টা সাখাওয়াত হোসেন দেশে বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকলগুলোয় পাকিস্তানি বিনিয়োগকারীদের বিনিয়োগের আহ্বান জানান। জবাবে পাকিস্তানের হাই কমিশনার আহমদ মারুফ বিনিয়োগের বিষয়ে ‘আগ্রহ’ প্রকাশ করেন।
এ সময় তিনি পাট থেকে তৈরি ‘সোনালী ব্যাগের প্রশংসা করেন। এছাড়া আসন্ন অক্টোবরে পাকিস্তানের টেক্সটাইল এক্সপোতে অংশ নিতে বাংলাদেশকে আমন্ত্রণ জানান হাই কমিশনার।
বৈঠকে উপস্থিত বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এসময় দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন। খবর বিডিনিউজ।
এ সময় হাই কমিশনার আহমদ মারুফ পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে সরাসরি নৌ পরিবহন ব্যবস্থা চালু করার প্রস্তাব রাখেন।
তিনি বলেন, ‘এতে দুই দেশের আর্থ সামাজিক সম্পর্ক এগিয়ে যাবে। এ জন্য বাংলাদেশ শিপিং করপোরেশন এবং পাকিস্তান শিপিং করপোরেশন যৌথভাবে কাজ করতে পারে।’
জবাবে উপদেষ্টা সাখাওয়াত সরাসরি নৌ চলাচলের বিষয়টি মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবেন বলে জানান।
দুই দেশের মধ্যে সম্পর্ক ‘শক্তিশালী করতে’ বিনিয়োগ, যোগাযোগ ও সৌহার্দ্য বাড়ানোরও তাগিদ দেন উপদেষ্টা।