ফেসবুকে ‘১৭০০ শহীদ’ লিখে বাঁশখালীতে একজন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী

বাঁশখালীতে ফেসবুকে কোটা আন্দোলনে ১৭০০ জন শহীদের সংখ্যাসহ নানারকম উসকানিমূলক পোষ্ট দিয়ে মো. রেজাউল আজিম (২৪) নামের একজন গ্রেফতার হয়েছেন। তাকে বাঁশখালী থানা পুলিশ বুধবার (৩১ জুলাই) রাত সাড়ে ১১টায় বাঁশখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের জনৈক মোরশেদের বাড়ী থেকে গ্রেফতার করা হয়েছে।

মো. রেজাউল আজিম বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব বড়ঘোনা গ্রামের মৃত দানু মিয়ার ছেলে। এর আগে ২০১৮ সালেও নাশকতা মামলায় গ্রেফতার হয়ে তিনি এক বছর জেল কেটেছিলেন। বৃহস্পতিবার ১ আগষ্ট সকালে তাকে নাশকতা মামলায় আদালতে চালান দেয়া হয়েছে এবং তার মোবাইল জব্দ করা হয়েছে।

বাঁশখালী থানা পুলিশ জানায়, গ্রেফতার মো. রেজাউল আজিম নিজেকে কখনো সাংবাদিক এবং কখনো মাদরাসার শিক্ষক পরিচয় দেন। তার ফেসবুক প্রোফাইলেও সাংবাদিক লিখা আছে এবং বাঁশখালী পৌরসভার জলদী হোসাইনিয়া কামিল মাদরাসার সহকারি শিক্ষক লেখা থাকলেও সংশ্লিষ্টরা জানিয়েছেন তিনি শিক্ষক কিংবা সাংবাদিক কোনটি নন। তবে নিজেকে নাশকতার ঘটনা থেকে আড়াল করতে সাংবাদিক এবং শিক্ষক পরিচয় দেন। এমনকি, ‘আশ্রয় প্রতিদিন ’ নামের একটি দৈনিক পত্রিকার ছবি তুলেও তার আইডিতে পোষ্ট দেন। স্থানীয়ভাবে জানা যায় তিনি দীর্ঘদিন ধরে জামায়াত ও ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িত।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ তোফায়েল আহম্মদ বলেন, কোটা আন্দোলন নিয়ে ফেসবুকে আজে-বাজে উসকানিমূলক পোষ্ট দেয়ায় রেজাউল আজিমকে গ্রেফতার করা হয়েছে।