ফারিণের পর সুযোগ হাতছাড়া হলো ফারিয়ার

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

অতনু রায় চৌধুরী পরিচালিত ‘প্রতীক্ষা’ শিরোনামে কলকাতার একটি সিনেমায় সেখানকার সুপারস্টার দেবের বিপরীতে অভিনয় করার কথা ছিল বাংলাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণের। কিন্তু সিনেমাটি থেকে সরে এসেছেন এই অভিনেত্রী।

এর কারণ হিসেবে তিনি জানান, ভিসা জটিলতার কারণে নির্দিষ্ট সময়ে শুটিং করতে কলকাতা যেতে পারছেন না। তাই ছবিটি তার আর করা হচ্ছে না। এরপর থেকেই ফারিণের পরিবর্তে নতুন নায়িকার খোঁজ চলছিলো। এরইমধ্যে গুঞ্জন ওঠে, ফারিণের চরিত্রটির জন্য প্রযোজক-পরিচালক নাকি বাংলাদেশের আরেক জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার কথা ভেবেছেন। দেশের পাশাপাশি ফারিয়া ইতিমধ্যেই কলকাতার বেশকিছু ছবিতে অভিনয় করে সেখানেও দারুণ জনপ্রিয়তা পেয়েছেন। আর তাই ফারিণের পরিবর্তে ফারিয়াকে নিয়েই কাজটি করতে চেয়েছেন সিনেমা সংশ্লিষ্টরা। কিন্তু ফারিণের মতো ফারিয়াকেও দেবের নায়িকা হওয়ার সুযোগটি হাতছাড়া করতে হচ্ছে! প্রযোজকের যুক্তি, ‘ফারিণের মতো নুসরাত ফারিয়াও বাংলাদেশের অভিনেত্রী। প্রথম জন ভিসার কারণে আসতে না পারলে দ্বিতীয় জনেরও তো একই সমস্যা! তিনিই বা কী করে আসবেন?’

ফলে বাংলাদেশের কোনো নায়িকাকে এখন আর ছবির জন্য চাইছেন না তারা। নির্মাতা অতনু রায় চৌধুরী জানিয়েছেন, আপাতত তারা কলকাতার কোনো নায়িকাকে নিয়েই ‘প্রতীক্ষা’ ছবিটি করবেন। বার বার বাংলাদেশি অভিনেত্রীকে নেওয়ার কারণ না জানা গেলেও ধারণা করা যায়, ছবির গল্পের সঙ্গে বাংলাদেশের কোন কানেকশন রয়েছে। তাই তারা চেয়েছেন চরিত্রটি বাংলাদেশের কোন অভিনেত্রীকে দিয়ে করাতে।