ফরেন এ্যাফেয়ার্স নিয়ে বিএনপির নতুন দুই কমিটি

সুপ্রভাত ডেস্ক »

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটি এবং স্পেশাল এ্যাসিসট্যান্ট টু দ্য চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটি গঠিত হয়েছে।

শনিবার (১৫ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএনপি’র চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটিতে চেয়ার অব দ্য কমিটি করা হয়েছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। সদস্য করা হয়েছে ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, এয়ার ভাইস মার্শল (অব:) আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ইসমাইল জবিউল্লাহ, হুমায়ুন কবির, সিরাজুল ইসলাম ও তাজভিরুল ইসলামকে।

এছাড়া, স্পেশাল এ্যাসিসট্যান্ট টু দ্য চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটিতে ১৮ জন নেতাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা হলেন- শামা ওবায়েদ, অনিন্দ্য ইসলাম অমিত, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, ব্যারিস্টার নওশাদ জমির, ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট আসাদুজ্জামান, আফরোজা খান রিতা, অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জিবা খান, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, খান রবিউল ইসলাম রবি, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, তাবিথ আউয়াল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ফারজানা শারমীন পুতুল, ইসরাফিল খসরু,  ব্যারিস্টার আবু সালেহ মো: সায়েম (ইউকে), মো: ইকবাল হোসেন বাবু (বেলজিয়াম)।