পেছাল কঙ্গনার ‘ইমার্জেন্সি’র মুক্তি

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

বিতর্কে জড়িয়ে পড়ায় কঙ্গনা রানাওয়াতের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ইমার্জেন্সি’র মুক্তি পিছিয়ে দেওয়া হয়েছে। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। প্রাথমিকভাবে ৬ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল এই সিনেমার। তিনি ‘ভারাক্রান্ত হৃদয়ে’ খবরটি ভাগ করে নেওয়ার সময় ভক্তদের তাদের ‘ধৈর্য রাখার’ জন্যও ধন্যবাদ জানিয়েছেন।
শুক্রবার কঙ্গনা এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) পোস্ট করেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি ঘোষণা করছি যে আমার পরিচালিত সিনেমা ‘ইমার্জেন্সি’র স্থগিত করা হয়েছে, আমরা এখনো সেন্সর বোর্ডের প্রশংসাপত্রের জন্য অপেক্ষা করছি। নতুন মুক্তির তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে। আপনাদের বোঝাপড়া এবং ধৈর্যের জন্য ধন্যবাদ।’ ছবিতে তিনি ছাড়াও অভিনয় করেছেন অনুপম খের এবং প্রয়াত সতীশ কৌশিক।
এক এক্স ব্যবহারকারী কঙ্গনার ঘোষণায় প্রতিক্রিয়া জানিয়ে টুইট করেছেন, ‘কঙ্গনা রানাওয়াতের দুঃখ পাওয়ার দরকার নেই। আমরা আপনার সঙ্গেই আছি, যখনই এটি মুক্তি পাবে আমরা নিশ্চিতভাবে এটি দেখব এবং যা-ই হোক না কেন আপনাকে সমর্থন করব।’
ছবিটি বেশ কিছুদিন ধরেই বিতর্কে জড়িয়ে পড়েছে । এটি নিয়ে কয়েকটি শিখগোষ্ঠী প্রতিবাদ জানায় ট্রেলার মুক্তির পর থেকেই।
ফলে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে সবুজ সংকেত আটকে যায়। ১৯৭৫ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ২১ মাসের জরুরি অবস্থা জারি করা সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ওপর ভিত্তি করে এই সিনেমা তৈরি করেছিলেন কঙ্গনা রানাওয়াত।
এর আগে কঙ্গনা জানিয়েছিলেন যে তার রাজনৈতিক সিনেমাটি এখনো সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে প্রশংসাপত্রের অপেক্ষায় রয়েছে। ইমার্জেন্সি সিবিএফসির ছাড়পত্র পেয়েছে বলে রটলেও কঙ্গনা জানিয়েছিলেন, ছবির প্রশংসাপত্র স্থগিত রয়েছে।