পুকুরের জাল থেকে ১২ কেজি ওজনের সাপ উদ্ধার

হাটহাজারী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

হাটহাজারী উপজেলার ধইল ইউনিয়নের এনায়েতপুরে ৮ ফুট লম্বা ও ১২ কেজি ওজনের একটি অজগর সাপ ওয়াইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম বাংলাদেশের সহযোগিতায় উদ্ধার করেছে বনবিভাগ।

গতকাল সোমবার সকালে সাপটি গহীন জঙ্গলে অবমুক্ত করা হয়েছে। এরআগে রোববার রাত ১০টার দিকে ওই ইউনিয়নের এনায়েতপুরের মাহমুদাবাদ এলাকার একটি পুকুরের জালে আটকে থাকা অজগর সাপটি উদ্ধার করা হয়। এটি লম্বায় ৮ ফুট। ওজন ১২ কেজি।

পরিবেশবাদী সংগঠন ওয়াইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম বাংলাদেশের চট্টগ্রাম জেলা প্রতিনিধি ও সিনিয়র সদস্য রেজা-উল করিম রাকিব বলেন, সাপ নিয়ে কাজ করি দুইবছর ধরে। যে কোন স্থানে সাপ আটকা পড়লে উদ্ধার করি।

তিনি আরও বলেন, বনবিভাগের সাথে যে কোন সাপ উদ্ধারে কাজ করি। রোববার রাতেও পুকুরের জাল থেকে ৮ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়। পরে সেটি জঙ্গলে অবমুক্ত করা হয়েছে। এসময় টিমমেট ফেরদৌস আলম ও এলাকাবাসী সহযোগিতা করেন বলে জানান তিনি।
হাটহাজারী বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী বলেন, ওই এলাকার সিদ্দিক সওদাগরের বাড়িতে অজগরের খবর রাতেই পেয়েছি। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করা হয়। সকালে সেটি জঙ্গলে অবমুক্ত করা হয়েছে।