নতুন রহস্য নিয়ে হাজির ভিকি জাহেদ

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

দেশের জনপ্রিয় নির্মাতা ভিকি জাহেদ। থ্রিলার আর সাসপেন্সে ঘেরা কনটেন্ট নির্মাণ করে দর্শকের মন জয় করেছেন তিনি। টেলিভিশনের পাশাপাশি ওটিটিতেও নিয়মিত আজ করেন তিনি। এবার রহস্য ঘেরা সত্য ঘটনা নতুন ওয়েব সিরিজ নিয়ে আসছেন এই নির্মাতা।
ময়মনসিংহের একটি পরিবারের নয় সদস্য ‘আত্মহত্যা’ করেছিল ১৭ বছর আগে। আলোড়ন তোলা সে ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে চিত্রনাট্য তৈরি করেছেন সময়ের জনপ্রিয় নির্মাতা ভিকি জাহেদ। সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত চক্র ওয়েব সিরিজটি আইস্ক্রিনে মুক্তি পেয়েছে গতকাল।
‘চক্র’ নিজে ভিকি জাহেদ বলেন, দীর্ঘদিন ধরে এই সিরিজের দৃশ্য ধারণের কাজ শেষ হলেও বাকি সব কাজ শেষ করতে পারছিলাম না। বহু বাধা পেরিয়ে এবার সিরিজটি মুক্তি পেয়েছে। ২০০৭ সালে একই পরিবারের নয়জন ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা ঘটনার পেছনের মূল কারণ সেভাবে সামনে আসেনি। একেকজন একেক রকমভাবে ভেবে নিয়েছিলেন। আমরাও আমাদের জায়গা থেকে সে গল্পের সঙ্গে মিল রেখে কাল্পনিক থ্রিলার একটি গল্প এ সিরিজে দেখানোর চেষ্টা করেছি।
সিরিজটি করতে গিয়ে যেসব পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে সে অভিজ্ঞতা প্রসঙ্গে ভিকি বলেন, কাজটা করতে গিয়ে অনেক সহকর্মীকে হারিয়েছি। শুটিং শুরুর পর সিনেমাটোগ্রাফার জাহিদ হোসেন সড়ক দুর্ঘটনায় মারা যান। লাইন প্রডিউসার মাসুদুল মাহমুদ রোহানকে হারালাম। কোনো একটা প্রজেক্টের সঙ্গে জড়িত এতগুলো মানুষ একে একে চলে গেছেন, এমন নজির বোধহয় আর নেই। এ ধাক্কাটুকু সামলে উঠতেই খুব কষ্ট হয়েছে আমার। এমনো হয়েছে, একজনকে নিয়ে শুট করেছি, কিছুদিন পর শুনি তিনি আর নেই। এরপর যখন ওই চরিত্রে নতুন কাউকে নিয়ে আবার শুরু করলাম, কিছুদিন পর দেখি তিনিও নেই। চলতি বছরের শুরুর দিকে কাজটি শেষ করি। খবর ডেইলিবাংলাদেশ’র
‘চক্র’ ওয়েব সিরিজের প্রধান দুই চরিত্র প্রধান দুই অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ। গত তিন বছর ধরে পুরান ঢাকা ও কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় হয়েছে চক্রের শুটিং। এতে আরো অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, এ কে আজাদ সেতুসহ কয়েকজন। সম্প্রতি ওয়েব সিরিজটির ট্রেলার মুক্তির পর নতুন আলোচনা শুরু হয়েছে।