নগরীতে ৮ ব্যক্তিকে জরিমানা

এডিসের লার্ভা পাওয়ায় এবং রাস্তায় নির্মাণ সামগ্রী রাখার দায়

নগরীতে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় এবং রাস্তায় নির্মাণ সামগ্রী রাখার দায়ে ৮ ব্যক্তিকে ৬১ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার পৃথক অভিযানে এ জরিমানা করে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পাঁচলাইশ আবাসিক এলাকা ও আমিরবাগ আবাসিক এলাকায় ডেঙ্গুর বংশ বিস্তার প্রতিরোধে বিভিন্ন বাড়ির ছাদ বাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। এ সময় তিনি তিনটি নির্মাণাধীন ভবনের নিচে ও তিনটি বাড়ির ছাদ বাগানে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস খুঁজে পাওয়ায় ভবন মালিকের বিরুদ্ধে মামলা করেন এবং ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এতে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অপর এক অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অভিযানে নগরীর রহমান নগর আবাসিক এলাকায় সড়ক দখল করে অবৈধভাবে নির্মাণ সামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ২ ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয় এবং ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন। বিজ্ঞপ্তি