দ্রুত প্যাচওয়ার্কের কাজ শেষ করার তাগিদ

চসিকের স্থানীয় সরকার কমিটির প্রথম সভা

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সার্বিক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য গতকাল নগরীর টাইগারপাস কর্পোরেশন কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার ও চসিক প্রশাসক মো. তোফায়েল ইসলাম সভায় সভাপতিত্বে করেন।

তিনি আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ফায়ার সার্ভিসকে ২৪ ঘণ্টা পূজাম-পগুলোর নিরাপত্তার বিষয় সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রতিমা বিসর্জনের এলাকাগুলোতে ডুবুরি এবং যেকোনো অগ্নিকা- মোকাবেলায় পর্যাপ্ত লোকবল রাখার ওপর গুরুত্বারোপ করেন।

এছাড়া সিটি কর্পোরেশন প্রকৌশল বিভাগকে দ্রুত প্যাচওয়ার্কের কাজ শেষ করা এবং নগরীর ড্রেনগুলোর ম্যাপিং করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনর প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, আমরা কমিটির সবাই মিলে কর্পোরেশনকে সুষ্ঠুভাবে পরিচালনার মাধ্যমে নগরীর উন্নয়নে কাজ করব।

তিনি জানান, পূজার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যে সমস্ত এলাকায় ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে সেখানে প্রকোপ অনুযায়ী পদক্ষেপ নেয়া হচ্ছে। সাম্প্রতিক বৃষ্টিতে নগরীর ক্ষতিগ্রস্ত সড়কগুলো সংস্কার এবং নগরীর আলোকায়ন নিশ্চিতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমী, স্বাস্থ্য বিভাগের পরিচালক ও ওয়াসার ডিএমডি বিষ্ণ কুমার সরকার।