দ্রুত নির্বাচনের মধ্যদিয়ে গণতন্ত্রে ফিরে যেতে হবে

দক্ষিণ জেলা শ্রমিক দলের কর্মী সভায় মাহবুবের রহমান শামীম

দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের কর্মিসভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম

দ্রুত জাতীয় নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।
২৬ অক্টোবর বিকালে দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের উদ্যোগে রাষ্ট্র কাঠামো মেরামতে তারেক রহমানের ৩১ দফা বাস্তবায়ন এবং শ্রমিক দলকে সুসংগঠিত করতে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরে দেশের সাংবিধানিক সকল ইউনিটকে ধ্বংস করে দিয়েছে।
সাধারণ মানুষ ভোট দিতে পারেনি, কথা বলতে পারেনি। জনগণের অধিকার আদায়ে, গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার ফিরে পেতে রাজপথে ছিল বিএনপি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঠিক নেতৃত্বে ছাত্র জনতার গণ-অভ্যুত্থানের ফলে পালিয়ে যেতে হয়েছে ফ্যাস্টিট শেখ হাসিনাকে।
শেখ হাসিনা পালানোর পর রাষ্ট্র সংস্কারে কাজ করছে অন্তর্বর্তীকালীন সরকার। এই সরকারের উচিত দ্রুত নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে জনগণের সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের। পাশাপাশি এর মধ্যে গণতন্ত্রকে সুসংহত করতে প্রয়োজনীয় সংস্কার করা। না হয় পতিত স্বৈরাচারের দোসররা মাথাচাড়া দিবে এবং দেশকে নিয়ে ষড়যন্ত্র করবে।
বিএনপি শ্রমিকবান্ধব দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান দেশের সকল শ্রেণিপেশার মানুষকে নিয়ে চিন্তা করে। তাই তিনি তাঁর ৩১ দফা রাষ্ট্র সংস্কারের কাঠামোর মধ্যে শ্রমিকদের কল্যাণে কথা বলেছেন।
উদ্বোধকের বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল চট্টগ্রাম বিভাগের সভাপতি এ এম নাজিম উদ্দীন বলেন, শ্রমিকদের কল্যাণে বিএনপি সব সময় যুগোপযোগী সিদ্ধান্ত নেয়। গত ১৬ বছর শ্রমিকরা তাদের ন্যার্য্য মজুরি পায়নি। সরকার বিভিন্ন চাপে রেখে শ্রমিকদের উপর জুলুম করেছে। এখন সময় এসেছে শ্রমিকদের কল্যাণে সিদ্ধান্ত নেয়ার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি শফিকুল ইসলাম চেয়ারম্যান। দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মহসিন খান তরুণের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, কর্ণফুলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ ওসমান, বিভাগীয় শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সিনিয়র সহ সভাপতি ইদ্রিস মিয়া, সহ সভাপতি শাহনেওয়াজ চৌধুরী,যুগ্ম সম্পাদক আনোয়ারুল আবেদীন সবুজ, দক্ষিণ জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান মজুমদার, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক,দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, শিক্ষা ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট ইকবাল হোসেন, পোস্ট অফিস শ্রমিকদল নেতা এস এম শহীদ ইকবাল প্রমুখ। বিজ্ঞপ্তি