গণশত্রুকে জাতি রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না

সমাবেশে মাহতাব উদ্দিন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বিএনপি-জামায়াত তাদের বিদেশি প্রভূদের কাছে দাসখত দিয়েছে। তারা দেশের স্বার্থকে বিসর্জন দিতে চায়। পারলে তারা দেশও বিক্রি করে দেবে।

তিনি বিএনপির নেতাকর্মীদের নৃশংসতার বর্ণনা দিয়ে বলেন, ঢাকায় পুলিশকে হত্যা করে তার পকেট থেকে মোবাইল ও টাকা চুরি করে নেয়ার ঘটনা আমরা প্রত্যক্ষ করেছি। তারা ক্ষমতায় গেলে জনগণের পকেটতো মারবেই পুরো বাংলাদেশ ব্যাংক লুট করে বিদেশে পাচার করে দেবে। এ ধরনের গণশত্রুকে জাতি কখনো রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না।

নগর সভাপতি আরও বলেন- নির্বাচন হবেই। নির্বাচন বানচালকারীদের আমরা চিহ্নিত করেছি। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্র রক্ষায় আলোচনার বিকল্প নেই। তবে এই আলোচনা হবে শর্তহীন। কেননা আওয়ামী লীগ কখনো কোন দাসত্বনামায় বন্দি হবে না।

তিনি গতকাল সকালে বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচি প্রতিরোধে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত জননিরাপত্তা সুরক্ষায় শান্তি সমাবেশ এবং অবস্থান কর্মসূচিতে এ কথা বলেন। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, পেয়ার মোহাম্মদ, স্বপন কুমার মজুমদার, মো. ইকবাল হাসান, আফছার উদ্দিন চৌধুরী, লায়ন আশীষ ভট্টাচার্য্য, রুহুল আমিন তপন, আজিজুর রহমান আজিজ ও জাকারিয়া দস্তগীর।

সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, ওয়ার্ড আওয়ামী লীগের ফজলে আজিজ বাবুল, মুজিবুল হক পেয়ারু, মো. ইব্রাহিম প্রমুখ। বিজ্ঞপ্তি