কক্সবাজারে রাইফেলের গুলিসহ তিন সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পৃথক অভিযান চালিয়ে দেড় হাজারের বেশি রাইফেলের গুলিসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জানিয়েছেন, গ্রেফতারকৃতরা চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী এবং এসব গুলি রোহিঙ্গা ক্যাম্পসহ দেশে বিভিন্ন সন্ত্রাসীদের সরবরাহ করছিল এই চক্রটি।

গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের বানিয়ারপাড়া এলাকার মো. হুমায়ুন করীর (২৩), একই ইউনিয়নের সাবেকপাড়ার মো. রিয়াজ উদ্দিন (৩১) ও ডেইল পাড়ার মো. আব্দুল মালেক (২১)। এদের কাছ থেকে ১ হাজার ৫১৫ টি রাইফেলের গুলি পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম আরো জানান, ডিবি পুলিশের একটি দল গোপন তথ্যের ভিত্তিতে রামু উপজেলার ঈদগড় এলাকায় সোমবার সন্ধ্যায় অভিযান চালায়। এসময় একটি সিএনজি চ্যালেঞ্জ করে তাতে তল্লাশি চালানো হলে রাইফেলের গুলিসহ রিয়াজ ও হুমায়ুনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে চৌফলদন্ডী থেকে গ্রেফতার করা হয় মালেককে।

পুলিশ সুপার জানান, আটককৃত ৩ জনই স্বীকার করেছেন তারা একটি সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী চক্রের সদস্য। তাদের চক্রের মূল হোতাদের চিহ্নিত করা হয়েছে। এদের ধরতে অভিযান চলছে। এ ব্যাপারে রামু থানায় মামলা করা হয়েছে।