এস আলমের ৭ ভাইসহ ১৩ জনের ব্যাংক হিসাব তলব

সুপ্রভাত ডেস্ক »

মোহাম্মদ সাইফুল আলম বা এস আলমের ৭ ভাইসহ ১৩ জনের ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংক দখল করে নামে-বেনামে বিপুল অংকের ঋণ নিয়ে পাচারে জড়িত এস আলম গ্রুপ।

সোমবার (২৬ আগস্ট) এ সংক্রান্ত চিঠি সব ব্যাংকে পাঠানো হয়। সেখানে প্রত্যেকের পিতা-মাতার নাম, জাতীয় পরিচয়পত্র নম্বরসহ বিভিন্ন তথ্য সংযুক্ত করা হয়েছে। প্রত্যেকের ব্যবসায়িক ও ব্যক্তিগতসহ সব ধরনের হিসাবের লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

এস আলমের বাবার নাম মোজাহেরুল আনোয়ার ও মা চেমন আরা বেগম। তার জাতীয় পরিচয়পত্র নম্বর- ৫৯৬২৪৬৭৯৪৯। আর জন্ম ১৯৬০ সালের ১২ জানুয়ারি। তার স্ত্রী ফারজানা পারভীন (জাতীয় পরিচয়পত্র ৪১৬১৮৮৪৫১৭), দুই ছেলে- আহসানুল আলম (৪৬১০৪৩৯৩৭৬) ও আশরাফুল আলম (২৪১৫৪৫২৬৫২) রয়েছে তালিকায়।

এস আলমের ভাইরা হলেন- মোহাম্মদ আব্দুল্লাহ হাসান (৫০৬২৪৭০০০৯), ওসমান গনি (৯৫৫৬২৩৪৩৯২), আবদুস সামাদ (১৫৯৫৭০৮৫৭০৫৭২), রাশেদুল আলম (৬৮৬২৪৬২৭৪১), সহিদুল আলম (৬৮৬২৯০২২০৯) ও মোরশেদুল আলম (৫০৬২৪৭৪১৩৪)।

এছাড়া হামিদুর রহমানের ছেলে মিসকাত আহমেদ (৫০৬৩৩১২৭৩৯), আবুল কাশেমের মেয়ে ফারজানা বেগম (৪৬১১৮৮০৩৪৪) ও ফৈরদৌসুল কবিরের মেয়ে শাহানা ফেরদৌস রয়েছে তালিকায়। এরাও এস আলম পরিবার সংশ্লিষ্ট হলেও কার সাথে কি সম্পর্ক তা জানা যায়নি।