একটি চক্র ধর্ম নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়েছে : উপদেষ্টা

হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেনের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে, যাতে সত্যের বিন্দুমাত্র ছিল না। বৈষম্যবিরোধী আন্দোলনের সময় কোন কোন জায়গায় কিছু ঘটনা ঘটেছে, তবে তা বিচ্ছিন্ন ঘটনা।
গতকাল বুধবার দুপুরে হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হাটহাজারী মাদ্রাসা সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় ধর্ম উপদেষ্টা আরও বলেন, আমরা উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য আসেনি। রাষ্ট্রসংস্কার তথা নির্বাচন কমিশন, শাসন বিভাগ, আইন বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠু নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সকল রাজনৈতিক দলসহ দেশের প্রতিটি মহলকে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করা দরকার।
হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা আশরাফ আলী নিজামপুরীর সঞ্চালনায় ধর্ম উপদেষ্টা খালিদ হুসাইন হেফাজত ইসলাম প্রসঙ্গে বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে তাদের তালিকাসহ দায়িত্বশীলরা আমাদেরকে জানালে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এসব মামলা প্রত্যাহার করা হবে।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কুরাইশী কাসেমী। ওই সময় মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেমী, আল্লামা শোয়েব জমিরী, মুফতি কেফায়েতুল্লাহ, নাজিরহাট মাদ্রাসার পরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী, হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমুখ।
বিকেলে হাটহাজারী মাদ্রাসা থেকে বের হয়ে তিনি প্রথমে হাটহাজারী পৌরসভার মেডিকেল গেইটের পশ্চিমে একটি মাদ্রাসা পরিদর্শন করেন।