‘আলো আসবেই’ সদস্য সাজু-ঊর্মিলাকে শোকজ লেটার

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

বিগত সরকারকে সমর্থন জানিয়ে আলোচিত ‘আলো আসবেই’ গ্রুপে অভিনয়শিল্পী সংঘের নির্বাচিত অনেক নেতা-সদস্য যুক্ত ছিলেন। সেই সূত্রে সংঘের পুরো কমিটি বাতিল করে সংস্কারের দাবি করে আসছে একদল ‘বৈষম্যবিরোধী’ শিল্পী। সেই পরিস্থিতিতে সংঘের দু’জন নেতাকে শোকজ লেটার পাঠানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে। যে দু’জন সরাসরি যুক্ত ছিলেন ‘আলো আসবেই’ গ্রুপে।
তারা হলেন সাংগঠনিক সম্পাদক সাজু খাদেম এবং আইন ও কল্যাণবিষয়ক সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর।
বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। তিনি বলেন, ‘গত ৫ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির এক সভায় তাদের কারণ দর্শানোর নোটিশ (শোকজ লেটার) পাঠানোর সিদ্ধান্ত হয়। পরে ৭ সেপ্টেম্বর সেটি পাঠানো হয়। ৭ কর্মদিবসের মধ্যে যৌক্তিক জবাব না দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’
সভাপতি জানান, সংঘের গঠনতন্ত্রের ৭.৫ ধারা মোতাবেক তাদের শোকজ করা হয়েছে। উক্ত ধারায় লেখা আছে, সংগঠনবিরোধী কোনও কাজে লিপ্ত হলে তাদের শোকজ করতে পারে সংগঠন।
এদিকে চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন দু’জন শিল্পীই। তবে এখনও উত্তর পাঠাননি সংঘ বরাবর।
অন্যদিকে ‘আলো আসবেই’ গ্রুপে অভিনয়শিল্পী সংঘের অনেকে থাকলেও কেন শুধু এই দুজনকে শোকজ লেটার পাঠানো হলো, সেই প্রশ্নের সরাসরি কোনও জবাব মেলেনি। তবে সভাপতির আলাপে এটুকু অনুমেয়, সাজু খাদেম ও ঊর্মিলা কর সংঘের দুইমাত্র নির্বাচিত প্রতিনিধি। এর বাইরে সংঘের সদস্যরা থাকলেও কমিটির আর কেউ ছিলো না সেই গ্রুপে।
বলা উচিত, গত ৩ সেপ্টেম্বর ‘আলো আসবেই’ নামে শোবিজ তারকাদের একটি গ্রুপ চ্যাটের স্ক্রিনশট ফাঁস হয়। এমপি-মন্ত্রীসহ যেখানে মিডিয়ার শতাধিক শিল্পী-কুশলী যুক্ত ছিলেন।
এদিকে ‘আলো আসবেই’ গ্রুপের সূত্র ধরে অভিনয়শিল্পী সংঘ নিয়ে যে অনাস্থা তৈরি হয়েছে, সেটি সমাধানের লক্ষ্যে ২৮ সেপ্টেম্বর সাধারণ সভার ডাক দিয়েছেন সভাপতি নাসিম।