আবারও কেঁপে উঠলো তুমব্রু

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মর্টার সেল বিস্ফোরণ

নিজস্ব প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি

মিয়ানমারে মর্টার সেলের বিস্ফোরণে নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত আবারও কেঁপে উঠেছে। রোববার বিকেলে ৪টি অতি গতি সম্পন্ন বিস্ফোরণের চারটি আওয়াজ বাংলাদেশের অভ্যন্তরে এসে আতঙ্ক সৃষ্টি করে।
জানা গেছে, রোববার বিকেল ৩টা ১২মিনিট থেকে ৪টা পর্যন্ত ঘুমধুমের তুমব্রুর ৩৫,৩৬,৩৭,৩৮,৩৯ সীমান্ত পিলার দিয়ে পরপর ৩টি, আধা ঘণ্টা পর একটিসহ মোট চারটি বিস্ফোরণে মিয়ানমারের কিছুটা ভিতর থেকে বিকট শব্দ করে বাংলাদেশের কয়েক কিলোমিটার ভিতরে ছড়িয়ে পড়ে। এতে স্থানীয় মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক তৈরি করে।
তুমব্রু বাজারের ব্যবসায়ী আবু তালেব জানান, ভাত খেয়ে বাড়ি থেকে তার বাজারের প্রতিষ্ঠানে ফিরছিলেন হঠাৎ করে বিস্ফোরণের আওয়াজ এলে তিনি বসে পড়েন ভয়ে।
তুমব্রুর ইউপি সদস্য মো. আলম বলেন, অন্য সব মানুষের মত তিনিও ভয়ে থাকেন, সীমানা অতিক্রম করে এই বুঝি পড়বে আমাদের উপর।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, মনে হচ্ছে না মিয়ানমারের ভিতরে চলা সমস্যাগুলো খুব সহসা মিটমাট হবে, তিনি কারণ হিসেবে বলেন বর্তমানে মিয়ানমারের বিদ্রোহী সশস্ত্র সংগঠন আরকান আর্মি অনেক শক্তিশালী এবং তারুণ্যে ভরা।
তুমব্রু বাজারের ব্যবসায়ী সরোয়ার জানান, সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে মিয়ানমারের ভিতর থেকে একটি ফাইটার হেলিকপ্টার ৩৪, ৩৫ সীমানা পিলারের কাছাকাছি এসে ব্যাপক গোলাবারুদ নিক্ষেপ করেছে।
ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, কয়েক দিন বন্ধ থেকে আবারও বিস্ফোরণের শব্দ এসেছে।