আবদুর রহমান বদিকে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও ‘ইয়াবা গডফাদার’ খ্যাত আবদুর রহমান বদিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

কক্সবাজারের টেকনাফে হত্যাচেষ্টা মামলায় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে চট্টগ্রামের জিইসি মোড় এলাকা থেকে গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ করে র‍্যাব।

বুধবার (২১ আগস্ট) বিকেলে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হামিমুন তামজিদের আদালতে হাজির করা হয় তাকে। এসময় বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশের পাহারায় বদিকে আদালতে আনা হয়। এসময় আদালত প্রাঙ্গণে কিছু লোকজন তাকে উদ্দেশ্য করে বিভিন্ন কটূক্তিমূলক স্লোগান দেয়। আদালতের নির্দেশ শেষে প্রিজনভ্যানযোগে তাকে কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও টেকনাফ থানার পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বলেন, বিএনপি নেতা মোহাম্মদ আব্দুল্লাহকে হত্যাচেষ্টা মামলায় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অধিকতর তদন্তের স্বার্থে পুলিশ তার ১০ দিনের রিমান্ড আবেদন করবে। পরবর্তীতে এ রিমান্ড শুনানী হওয়ার কথা রয়েছে।

গত ১৮ আগস্ট টেকনাফ পৌরসভার কেকে পাড়া এলাকায় উপজেলা বিএনপির শীর্ষ নেতা মোহাম্মদ আব্দুল্লাহকে হত্যাচেষ্টা অভিযোগ তুলে আব্দুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদসহ ২০ জনকে আসামী করে মামলা দায়ের করে আব্দুল্লাহ। সেই মামলায় মঙ্গলবার (২০ আগস্ট) রাতে চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকা থেকে আবদুর রহমান বদিকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে র‍্যাব-৭।

আবদুর রহমান বদি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বদি প্রতিদ্বন্দ্বিতা করতে না পারলে তার স্ত্রী শাহীন আক্তারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এরপর দুই বার সংসদ সদস্য নির্বাচিত হন শাহীন আক্তার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় মাদক চোরাচালানের পৃষ্ঠপোষক হিসেবে আবদুর রহমান বদির নাম রয়েছে। তালিকায় ‘মাদকের গডফাদার’ হিসেবে বদির চার ভাইসহ পরিবারের