অবশেষে মাঠে ফিরছেন মেসি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

দীর্ঘ অপেক্ষার প্রহর পেরিয়ে অবশেষে মাঠে ফিরছেন লিওনেল মেসি। গোড়ালির ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন আর্জেন্টাইন তারকা। মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামির পরবর্তী ম্যাচ দিয়েই মেসি ফিরতে পারেন বলে জানিয়েছেন কোচ জেরার্দো মার্টিনো।
মায়ামির পরের ম্যাচ ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে। রোববার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ঘরের মাঠে ফিলাডেলফিয়ার মুখোমুখি হবে মায়ামি।
গত ১৪ জুলাই কোপা আমেরিকার ফাইনালের দ্বিতীয়ার্ধে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন মেসি। ডাগআউটে বসে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাকে। ম্যাচে অবশ্য জিতেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। অতিরিক্ত সময়ে লাউতারো মার্টিনেজের গোলে কলম্বিয়াকে হারিয়ে শিরোপা ধরে রাখে তারা।
সেই ম্যাচের পর মেসির চোট নিয়ে কম জল ঘোলা হয়নি। মায়ামি কোচ শুরুতে বলেছিলেন, অন্তত দুটি ম্যাচে খেলতে পারবেন না মেসি। পরে দেখা যায়, তার চোট গুরুতর। ফলে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে থাকতে হয় আটবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকাকে।
ইনজুরির কারণে মায়ামির বেশ কয়েকটি ম্যাচসহ আর্জেন্টিনার হয়ে এই মাসে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচও খেলতে পারেননি মেসি। সব ঠিক থাকলে এবার মেসির আক্ষেপ ফুরাতে যাচ্ছে। মার্টিনো বলেন, ‘সে (মেসি) এখন ভালো আছে, আগামীকাল খেলার পথে আছে এবং অনুশীলনের পর আমরা তার জন্য কৌশল নির্ধারণ করব। তাকে পাওয়া যাবে।’
ফিলাডেলফিয়ার বিপক্ষে মেসি শুরুর একাদশেই থাকতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন মায়ামি কোচ, ‘সে শিকাগোতে যায়নি, যাতে ফিলাডেলফিয়ার বিপক্ষে কিছু মিনিট খেলতে পারে কিংবা এমনকি শুরুর একাদশেও নামতে পারে।’
মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ২৭ ম্যাচে ১৮ জয় ও ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে মায়ামি। মেসি ফিরলে তাদের জন্য এই জায়গা ধরে রাখা আরও সহজ হবে বলাই যায়।