অন্তর্বর্তীকালীন সরকারের শপথ আগামীকাল: সেনাপ্রধান

সুপ্রভাত ডেস্ক »

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূসকে সশস্ত্র বাহিনী সব ধরনের সহায়তা করবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠান হতে পারে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাওয়া শান্তিতে নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসের সঙ্গে কথা হওয়ার কথা তুলে ধরে তিনি বলেন, তিনি কাজ করতে অত্যন্ত আগ্রহী।

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠকে মুহাম্মদ ইউনূসকে নির্বাচন করার কথাও তুলে ধরেন তিনি।

প্রবল গণআন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের মধ্যে গঠিত হতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন এ সরকার। এটির হাল ধরতে যাওয়া অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূস বর্তমানে ফ্রান্সের প্যারিসে রয়েছেন।

দুবাই থেকে ফ্লাই এমিরেটসের একটি ফ্লাইটে বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

মঙ্গলবার রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে অধ্যাপক ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা করার সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান শিগগির লুটতরাজ বন্ধ হয়ে দেশের পরিস্থিতি অবাধ ও সহজ অবস্থায় ফেরত আসার আশা প্রকাশ করেন।

তিনি বলেন, সেনা, বিমান ও নৌবাহিনী সর্বাত্মকভাবে সহযোগিতা করবে। সবাই মিলে সাহায্য করবে। বাংলাদেশ সক্ষম হবে ঘুরে দাঁড়াতে। তিন বাহিনী জনগণের সাথে আছে। সুন্দর ভবিষ্যতে পৌঁছাতে পারব বলে আশা করছি।

সেনাপ্রধান গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, গুজব চলছে, গুজবে কান দেবেন না। গুজব রটাবেন না। নিবৃত্ত থাকলে ভালো হবে।

পুলিশের মনোবলও ফেরত আশার আশা প্রকাশ করে তিনি বলেন, পেশাদার ফোর্স হিসেবে তারা দ্রুত কাজ করতে সক্ষম হবে।