সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক »

দৈনিক যায়যায় দিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী আর নেই। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বিকালে কক্সবাজারে যায়যায়দিন পত্রিকার একটি কর্মসূচিতে অংশগ্রহণ করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হন তিনি।

হেলাল উদ্দিন চৌধুরী দৈনিক আজাদীর সাবেক চিফ রিপোর্টার, দৈনিক সমকালের সাবেক ব্যুরো প্রধানসহ বিভিন্ন পত্রিকায় দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি মা, স্ত্রী, ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার নামাজে জানাজা শনিবার বাদ জোহর চট্টগ্রাম নগরীর হযরত মিছকিন শাহ(রহ.)মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

তথ্যমন্ত্রীর শোক
বর্ষীয়ান সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

প্রবীণ এই সাংবাদিকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, একজন নির্লোভ, সৎ ও সাহসী সাংবাদিক ছিলেন হেলাল উদ্দিন চৌধুরী। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের পক্ষের আপোষহীন কণ্ঠ এই কলম সৈনিক সমাজে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে আমৃত্যু অবদান রেখে গেছেন।

মেয়রের রেজাউলের শোক
গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। মেয়র তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাবেক মেয়র মনজুর আলমের শোক
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ এম মনজুর আলম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি এক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রেস ক্লাব
কক্সবাজার জেলার সন্তান সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে শোক বিবৃতি প্রদান করা হয়। এক শোক বার্তায় প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। চট্টগ্রাম প্রেস ক্লাবের উন্নয়নে বিশেষ ভূমিকার কথা উল্লেখ করে প্রেস ক্লাব নেতৃবৃন্দ বলেন- হেলাল উদ্দিন চৌধুরী ছিলেন একজন সৎ নির্ভীক ও নিবেদিত প্রাণ সাংবাদিক।

প্রিমিয়ার ইউনিভার্সিটি
প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাসনিম উদ্দিন চৌধুরীর পিতা, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক যায়য়ায় দিন পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার সদর হাসপাতালে ইন্তেকাল করেছেন। তার এই আকস্মিক মৃত্যুতে প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব শেখ মুহাম্মদ ইব্রাহীম এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীগণ গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন।