রাঙ্গুনিয়ায় ময়লা পরিষ্কার করলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গুনিয়া »

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে রাঙ্গুনিয়া উপজেলার ঐতিহ্যবাহী রানীরহাট বাজারে বছরের পর বছর পড়ে থাকা ময়লার স্তূপ পরিষ্কার করলেন শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার দিনব্যাপী শিক্ষার্থীরা চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের পাশে রানীরহাট কমিউনিটি সেন্টারের সামনে পড়ে থাকা ময়লার স্তূপ পরিষ্কার করেন।
শিক্ষার্থীরা এর আগে বাজার পরিষ্কার, বাজার মনিটরিং, ট্রাফিক নিয়ন্ত্রণ, রানীরহাট স্কুল দেওয়ালে গ্রাফিতি ও চিত্রাঙ্কন, রাজানগর ইউনিয়নের বিভিন্ন ধর্মীয় উপসনালয় পরিদর্শন ও নিরাপত্তা নিশ্চিতকরণে সতর্কতা অবলম্বনে অবস্থান কর্মসূচি পালন করেন।
শিক্ষার্থীরা জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে আমরা নানা সংস্কার মূলক কর্মসূচি হাতে নিয়েছি। দীর্ঘদিন পড়ে থাকা রানীরহাট কমিউনিটি সেন্টারের সামনে ময়লার স্তূপ পরিষ্কারের জন্য উদ্যোগ গ্রহণ করে পরিষ্কার করেছি। এই ময়লায় স্তূপের দুর্গন্ধে স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীসহ সাধারণ মানুষ অতিষ্ঠ ছিল। এছাড়াও ইউনিয়ন কমিউনিটি সেন্টার ও ইউনিয়ন ভূমি অফিসের হয়রানিমুক্ত সেবা যেন সাধারণ মানুষ পায় সে দিকে আমাদের নজর থাকবে। কোন প্রকার অনিয়ম দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না।