মাদক বিরোধের জেরে খুন ছাত্রলীগ কর্মী

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

চট্টগ্রামের মিরসরাইয়ে মাদক ব্যবসাকে কেন্দ্র করে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছে।

নিহত ছাত্রলীগ কর্মীর নাম জিয়াউল হাসান (২০)। জিয়াউল উপজেলার মিঠানলা ইউনিয়নের হাদিমুছা এলাকার মো. আলমগীর হোসেনের ছেলে।

বুধবার রাত সাড়ে দশটায় হাদিমুছা এলাকার রাজাপুর নতুন রাস্তা এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।

মিরসরাই থানা পুলিশ ও নিহতের স্বজনরা জানান, জিয়াউল হাসান অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে আর বিদ্যালয়ে যায়নি। কোনো পদ না থাকলেও ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন তিনি। রাজনীতির পাশাপাশি স্থানীয়ভাবে মাটি, ইট ও বালু সরবরাহের কাজ করতেন জিয়াউল হাসান।

বুধবার  রাতে স্থানীয় দারোগারহাট বাজার থেকে বাড়ি ফিরছিলেন নিহত জিয়াউল হাসান। এক পর্যায়ে বাড়ির পাশের নতুন রাস্তার মাথা এলাকায় এলে স্থানীয় যুবলীগ  নেতা রিয়াদ, ফারুক ও ইউনূস ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে মারাত্মক জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জিয়াউল হাসানের ছোট ভাই আসিফ হাসান পাবেল বলেন, রিয়াদ, ইউনূস মাদক ব্যবসার সাথে জড়িত। কিছুদিন আগে আমার বড় ভাই তাদেরকে মাদক ব্যবসা করতে নিষেধ করেন।  তাই জুয়েলকে খুন করা হয়েছে।

নিহত জিয়াউল হাসানের বাবা মো. আলমগীর বলেন, ‘কিছুদিনের মত্যে ভিসা জোগাড় করে আমার ছেলেকে বিদেশ পাঠিয়ে দিতে  চেয়েছিলাম। সেই সময়টা আর পেলাম না। স্থানীয় মো. ইউনুস, ওমর ফারুক, মজনু ও রিফাত হোসেন আমার ছেলের খুনের সাথে সরাসরি যুক্ত।’

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ফাহিম জালাল বলেন, ‘বুধবার রাত ১১ টার দিকে মৃত অবস্থায় এক যুবককে হাসপাতালে আনা হয়। তার বাম পা হাঁটুর নিচে বিচ্ছিন্ন ছিলো আর বুকের বামপাশে গভীর ক্ষত ছিলো। ধারণা করছি, ফুসফুসে আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণে ওই যুবকের মৃত্যু হয়েছে।’

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মূলতঃ মাদক ব্যবসাকে কেন্দ্র করে এই হত্যাকান্ড ঘটেছে।

এ বিষয় মিরসরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দীপ্তেশ রায় বলেন, মিঠানলা ইউনিয়নের হাদিমুছা এলাকার রাজাপুরের নতুন রাস্তার মাথা এলাকায় চুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছে এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। হাসপাতাল থেকে লাশ সংগ্রহ করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম  মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এবিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।