পদ বঞ্চিতদের পর্যটকবাহী দশ গাড়ি ভাঙচুর

0
156

দীঘিনালায় ছাত্রলীগ কমিটি এবং কলেজ কমিটি স্থগিত

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা :
দীঘিনালা উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগ কমিটি স্থগিত করা হয়েছে। রোববার দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে রোববার সকালে পদ বঞ্চিতরা সাজেকগামী গাড়ি ভাঙচুর করলে ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করে। এর আগে গত শনিবার বিকেলে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা এবং সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরুজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফতে মেহেদি হাসানকে সভাপতি এবং ওমর ফারুককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।
কমিটি ঘোষণার পর গত শনিবার রাতে পদ বঞ্চিতরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে রোববার সড়ক অবরোধের ঘোষণা দেয়। পরে রোববার সকালে বিক্ষোভকারীরা সাজেকগামী পর্যটকবাহী ১০টি গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় অপু চৌধুরী, বাবুল চক্রবর্তী ও আমিনুল ইসলাম শান্তকে পুলিশ আটক করে।
এদিকে রোববার সকালে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এ ব্যাপারে পদ প্রত্যাশী অপু চৌধুরী অভিযোগ করে জানান, জেলা কমিটি অছাত্র বিবাহিতদের দিয়ে কমিটি ঘোষণা করেছিলো, যা গঠনতন্ত্র পরিপন্থি। দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব (ওসি) পর্যটক বহনকারী গাড়ি ভাঙচুরের ঘটনায় তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।