পদত্যাগ করলেন পাপন, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

সুপ্রভাত ডেস্ক »

বিসিবি সভাপতি পদ থেকে নাজমুল হাসান পাপন পদত্যাগ করেছেন। পাপনের পদত্যাগের পাশাপাশি নতুন সভাপতি হিসেবে সর্ব সম্মতিক্রমে সাবেক অধিনায়ক ফারুক আহমেদ নির্বাচিত হয়েছেন।

সকাল ১১টায় ক্রীড়া মন্ত্রণালয়ে হওয়া সভায় উপস্থিত ছিলেন বর্তমান বোর্ডের ৮ পরিচালক। দুজন ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত প্রতিনিধি। তাদের সবার সম্মতিতে পাপনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

ক্ষমতার পালাবদলের পর দেশের বাইরে আছেন পাপন। এই সভায় ভার্চুয়ালিও অংশ নেননি তিনি। তার পদত্যাগপত্র ই-মেইলে পাঠিয়েছেন বলে জানা গেছে।

গত সোমবার জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত দুই পরিচালককে পদত্যাগ করতে বলা হয়। জালাল ইউনুস পদ ছেড়ে দিলেও আহমেদ সাজ্জাদুল আলম ববি পদত্যাগে রাজী হননি। তিনি জানিয়েছিলেন, জাতীয় ক্রীড়া পরিষদ চাইলে তাকে অব্যাহতি দিতে পারে।

বুধবার বোর্ড সভায় ক্রীড়া পরিষদ থেকে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ফারুক ও নাজমুল আবেদিন ফাহিম। এরমধ্য দিয়ে সাজ্জাদুল আলম ববিকে অব্যাহতি দেওয়া পরিষ্কার হয়ে গেছে।

২০২১ সালে তৃতীয়বারের মতন বিসিবি সভাপতি নির্বাচিত হয়েছিলেন পাপন। ২০১২ সালে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পান তিনি। এরপর একটানা ছিলেন এই পদে।