পটিয়া উপজেলা নির্বাচনে এখন শুধু হারুন ও দিদার

মনোনয়ন প্রত্যাহার করলেন আওয়ামী ঘরনার ৩ চেয়ারম্যান প্রার্থী

নিজস্ব প্রতিনিধি,পটিয়া »

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে পটিয়ায় তিন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে উপজেলা পরিষদের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তারা হলেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রদীপ দাশ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও পটিয়া উপজেলা কৃষক লীগের আহবায়ক সৈয়দ নুরুল আবছার। রবিবার চট্টগ্রাম জেলা রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়ন প্রত্যাহারের আবেদন করে নির্বাচন থেকে সরে যান।

জানা গেছে, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পটিয়া থেকে ৫জন চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দলীয়ভাবে একক প্রার্থী করতে সমাঝোতা বৈঠক করেও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ব্যর্থ হন। গত শনিবার সন্ধ্যায় নগরীর পিটস্টপ রেঁস্তোরার সামনে চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম দিদার ও অপর চেয়ারম্যান প্রার্থী বদিউল আলম বদির মধ্যে মারামারির ঘটনা ঘটে। রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যান তিন চেয়ারম্যান প্রার্থী। বর্তমানে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্ধিতা করছেন। তারা সবাই আওয়ামী লীগ ঘরনার প্রার্থী।

পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক হারুনুর রশিদ জানিয়েছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পটিয়া থেকে ৫জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও এর মধ্যে তিনজন তাকে (অধ্যাপক হারুন) সর্মথন দিয়ে নির্বাচন থেকে সরে গেছেন। শান্তিপূর্ণভাবে ভোট হলে তিনি বিজয়ী হবেন বলে আশা করেন।