নগরে ক্যান্সার কেয়ার সেন্টার উদ্বোধন

এভারকেয়ার হসপিটাল

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ইসমাইল খান বলেন, ‘চট্টগ্রামে ক্যান্সার রোগীদের বিভিন্ন কারণে ঢাকায় ও দেশের বাইরে যেতে হয়। সেজন্য বৃহত্তর স্বার্থে এখানে এভারকেয়ার করা হয়েছে। নতুন ক্যান্সার কেয়ার করায় এখানে রোগীরা ভালো সেবা পাবেন।
গতকাল রোববার দুপুর ১টায় এভারকেয়ার হসপিটালের প্রথমবারের মতো কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এভারকেয়ার হসপিটালের এমডি ও সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার বলেন, ‘এভারকেয়ার গ্রুপ এবং আমাদের টিম বাংলাদেশের স্বাস্থ্যসেবাকে রূপান্তর করতে শীর্ষস্থানীয় ভূমিকা পালন করছে। আমরা বছরের পর বছর ঢাকায় ক্যান্সার রোগীদের বিশ্বমানের চিকিৎসা প্রদান দিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামবাসীর জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতের প্রতিশ্রুতির অংশ হিসেবে, চট্টগ্রামে প্রথম ও একমাত্র কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি চট্টগ্রামের স্বাস্থ্য খাতে ব্যাপক পরিবর্তন আনবে বলে আমার বিশ্বাস’।
এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সিও সামীর সিং বলেন, ‘এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম বরাবরই এই অঞ্চলের মানুষদের জন্য উদ্ভাবনী ও বিশ্বমানের নতুন নতুন সুবিধা নিয়ে এসেছে। তারই ধারাবাহিকতায়, অত্যাধুনিক এই সেন্টারের উদ্বোধন করতে পেরে আমরা গর্বিত। ক্যান্সার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা সংকট ও ঘাটতিগুলো সামনে উঠে আসছে। ক্যান্সারের সুচিকিৎসা নিশ্চিতে দেশব্যাপী অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করার এখনই সময়।’
ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ বলেন, ‘চট্টগ্রামের স্বাস্থ্যখাতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম যুগান্তকারী পরিবর্তন এনেছে। নগরীর প্রথম ও একমাত্র হাসপাতাল হিসেবে আমরা অত্যাধুনিক বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট সুবিধা বাস্তবায়নে বিনিয়োগ করেছি। উন্নত চিকিৎসার সন্ধানে আর বিদেশ যাওয়ার প্রয়োজন হবে না।’
অধ্যাপক ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ বলেন, ‘প্রাথমিক পর্যায়ে বিশেষজ্ঞ চিকিৎসক, অত্যাধুনিক সরঞ্জাম ও আধুনিক চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে পারলে অধিকাংশ ক্ষেত্রেই সম্পূর্ণরূপে ক্যান্সার নিরাময় সম্ভব। এর সবই এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টারে পাওয়া যাবে।
এভারকেয়ারের ক্যান্সার কেয়ার সেন্টারে রোগীরা মেডিক্যাল অনকোলজি, রেডিয়েশন এনকোলজি, সার্জিক্যাল এনকোলজি, বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট, হেমাটোলজি, পেইন-পেলিয়্যাটিভ কেয়ার ইত্যাদি সেবা পাবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ইসমাইল খান; সিএমসিএইচ-এর পরিচালক ব্রি. জে. মো. শামীম আহসান; এভারকেয়ার হসপিটালস বাংলাদেশ এর এমডি ও সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার; এভারকেয়ার হসপিটালস বাংলাদেশ এর হেমাটোলজি ও বিএমটি সেন্টারের কোঅর্ডিনেটর ও সিনিয়র কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ; এভারকেয়ার হসপিটালস বাংলাদেশ এর মেডিক্যাল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. আরিফ মাহমুদ; এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সিওও সামীর সিং; মেডিক্যাল ও রেডিয়েশন অনকোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ; এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিকেল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. দীপক সিং প্রমুখ।