দুর্নীতি দমন কমিশন হচ্ছে বিএনপি দমন কমিশন

বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক »

বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম বলেছেন, দুর্নীতি দমন কমিশন হচ্ছে বিএনপি দমন কমিশন। তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে নূর আহমদ সড়কে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারা দেশে লাখো-কোটি মানুষ এক এবং ঐক্যবদ্ধ। আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে যখন আমরা উপনীত, ঠিক তখনই রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ মামলাটির ‘ফরমায়েশি রায়’ ঘোষণা করা হয়েছে।

শামীম বলেন, এ মামলার সাক্ষ্যগ্রহণ হয়েছে নজিরবিহীন দ্রুততম সময়ে। রাতের অন্ধকারে সাক্ষ্যগ্রহণ হয়েছে। সাক্ষ্যগ্রহণের সময় এবং রায়ের দিনও আমাদের আইনজীবীদের এজলাসে ঢুকতে দেয়া হয়নি।

মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি’র সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে দিতেই তারেক রহমান ও জুবাইদা রহমানের বিরুদ্ধে ‘ফরমায়েশি রায়’ দেয়া হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ‘এই সরকার দীর্ঘদিন অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। যার প্রমাণ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ‘মিথ্যা ও বানোয়াট মামলায়’ সাজা দিয়ে কারান্তরীণ করে রাখা হয়েছে। ১৪ বছরে সারাদেশে মিথ্যা ও গায়েবি মামলায় প্রায় ৪০ লাখ মানুষকে আসামি করা হয়েছে। হাজার হাজার নেতাকর্মীদের সাজা প্রদান করা হয়েছে’।

মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি বলেন, ‘সরকার তাদের হীন স্বার্থ চরিতার্থ করছে। কিন্তু চলমান গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। জনগণ তাদের অধিকার অবশ্যই আদায় করবে’।

বিশেষ অতিথির বক্তব্যে যুবদলের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, ‘আমাদের আইনজীবীদের এজলাস থেকে বের করে দিয়ে বিচারের নামে ক্যামেরা ট্রায়াল চালানো হয়েছে। এটা জনগণ মেনে নেবে না।’

মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান বলেন, ‘জনগণের যে জাগরণ সৃষ্টি হয়েছে বিএনপি’র একদফার আন্দোলনে, সেটাকে নস্যাৎ করতে নানা চক্রান্ত চলছে। তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে এই ‘ফরমায়েশি রায়’ দিয়ে জিয়া পরিবারকে রাজনীতি থেকে নির্মূল করা যাবে না।’

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের আহবায়ক মোহাম্মদ সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নূর আহমদ সড়ক থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তিনপোলের মাথায় গিয়ে শেষ হয়।