জাতীয় নির্বাচনে বিদেশি পরামর্শের প্রয়োজন নেই

শেখ হাসিনার কারামুক্তি দিবসে নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমেরিকান ভিসা নীতিকে সামনে রেখে বিএনপি জামাত জোট হঠাৎ যেনো মৃত অবস্থায় অক্সিজেন পেয়েছে। আমরা জানি এই মৃত সত্তাটি পাকিস্তানি প্রেতাত্মা। আওয়ামী লীগ অবশ্যই নির্বাচন করবে সংবিধান ও স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কীভাবে হবে, কোন পদ্ধতিতে হবে সে ব্যপারে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই। যারা প্রেসক্রিপশন দিচ্ছেন তারা ৭১ এর মুক্তিযুদ্ধে আমাদের বিরোধিতা করেছিল। এই অপশক্তিকে নিয়ে জামাত বিএনপি মাঠে নেমেছে। আমরাও মাঠে আছি। আমাদের একমাত্র শক্তি জনগণ, আদর্শগত চেতনা ও প্রেরণা মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবন দর্শন। আমাদের হারাবার কিছু নেই। জয় করবার মতো সর্ব শক্তি আমাদের আছে।
তিনি গতকাল রোববার বিকেলে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের দারুল ফজল মার্কেট কার্যালয়ে শেখ হাসিনার ১৬তম কারামুক্তি দিবসে আলোচনা সভায় এ কথা বলেন।

সভায় সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আজ থেকে ১৬ বছর আগে জননেত্রী শেখ হাসিনা তৎকালীন সামরিক সেনাশাসিত ১/১১ কালে কারাগার থেকে মুক্তি পেয়ে এসেছিলেন বলেই গণতন্ত্র ও মানুষের অধিকার সুরক্ষিত হয়েছে। তাই এ দিনটি অত্যন্ত তাৎপর্য মণ্ডিত। এরার শেখ হাসিনা ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন।
তিনি আরো বলেন, গণতন্ত্রের সুরক্ষা করার জন্য আওয়ামী লীগ বদ্ধপরিকর। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কিন্তু একটি অপশক্তি বিভিন্ন অজুহাতে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উঠে-পড়ে লেগেছে। এর বিরুদ্ধে সমুচিত জবাব দিতে হবে।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপত্বি নঈম উদ্দীন চৌধুরী, শেখ মাহমুদ ইছহাক, শফিক আদনান, সৈয়দ হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু।
এর আগে খতমে কোরআন দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি