জনমত জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা

সুপ্রভাত ডেস্ক »

মার্কিন প্রেসিডেনশিয়াল নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের সম্ভাব্য নতুন প্রার্থী কমলা হ্যারিস জনমত জরিপে রিপাবরিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন। গত সপ্তাহে প্রার্থিতা বাইডেনের সরে দাঁড়ানোর পর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম সামনে এসেছে। তবে আনুষ্ঠানিকভাবে দলের প্রার্থী হিসেবে এখনও তার নাম ঘোষণা করা হয়নি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

রয়টার্সের একটি জনমত জরিপে দেখা গেছে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের থেকে দুই শতাংশ পয়েন্টে এগিয়ে রয়েছেন।

রবিবার প্রার্থিতা থেকে বাইডেনের সরে দাঁড়ানোর আগে গত সপ্তাহে পরিচালিত একটি সমীক্ষায় ট্রাম্পের বিরুদ্ধে তাকে দুই পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকতে দেখা গিয়েছিল।

সর্বশেষ সমীক্ষাটি সোমবার এবং মঙ্গলবার করা হয়েছিল। বৃহস্পতিবার রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে ট্রাম্প আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করার এই সমীক্ষাটি এলো।

এর আগে, রবিবার জো বাইডেন প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এবং নতুন প্রার্থী হিসেবে হ্যারিসকে সমর্থন জানান।

আগামী ১৯ আগস্ট ডেমোক্র্যাটিক দলের জাতীয় সম্মেলনে নতুন প্রার্থী কে হচ্ছেন তা জানা যাবে। তবে চূড়ান্ত প্রার্থী হিসেবে কমলা হ্যারিস মনোনয়ন পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।