চ্যাম্পিয়ন্স লিগের আশা শেষ আর্সেনালের

0
221

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা পাকাপাকিভাবে শেষ হল আর্সেনালের। গত ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে তিন গোলে হেরে লকডাউন পরবর্তী সময় লিগ অভিযান শুরু করেছিল মাইকেল আর্তেতার প্রশিক্ষণাধীন আর্সেনাল। হারের পাশাপাশি যন্ত্রণা দ্বিগুণ হয়েছিল দাভিদ লুইজের লাল কার্ড, গ্রানিথ জাকা এবং পাবলো মারির চোটে। ব্রিটনের বিরুদ্ধে শনিবার অ্যাওয়ে ম্যাচে জয় পেলে আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লড়াইয়ে ভেসে থাকার সম্ভাবনা ছিল। কিন্তু ব্রিটনের কাছে হেরে গানার্সদের সেই আশা শেষ হল বলা যায়।
এদিনের ম্যাচে আর্সেনাল ১-২ গোলে তো হারলোই, পাশাপাশি ফের চোটের কবলে পড়ল লন্ডনের দলটি। ব্রিটনের নীল মৌপের বিরুদ্ধে গুরুতর সংঘর্ষে হাঁটুতে মারাত্মক চোট পেলেন আর্সেনালের জার্মান গোলরক্ষক বার্নড লেনো। স্ট্রেচারে মাঠ ছাড়লেন তিনি। ক্লাবের তরফ থেকে আশা করা হচ্ছে যাতে লেনোর চোট গুরুতর না হয়। কিন্তু সংঘর্ষের পর মাটিতে পড়ে যেভাবে তিনি কাতরাচ্ছিলেন তাতে প্রবল দুশ্চিন্তা রয়ে যাচ্ছে লেনোর চোট নিয়ে।
যা অবস্থা তাতে আগামী বৃহস্পতিবার কার্যত ইয়ং ব্রিগেডকে নিয়েই সাউদাম্পটনের বিরুদ্ধে দল সাজাতে হবে আর্তেতাকে। এদিন প্রথমার্ধে ৩৫ মিনিটে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় লেনোকে। বুকায়ো সাকার বমাপ্রান্তিক দৌড় ব্রিটন রক্ষণকে কয়েকটি ক্ষেত্রে চ্যালেঞ্জ করলেও প্রথমার্ধ গোলশূন্যই থাকে। সাকার একটি শট ক্রসবারে প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময় যদিও নিকোলাস পেপের গোলে এগিয়ে যায় গানার্সরাই। কিন্তু সেই গোল দীর্ঘস্থায়ী হয়নি।
সাত মিনিটের মধ্যেই গানার্সদের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে স্কোরলাইন ১-১ করেন লুইস ডাঙ্ক। এরপর যখন মনে হচ্ছিল ম্যাচ ড্র’য়ের পথে এগোচ্ছে ঠিক তখনই নাটক। ৫ মিনিট অতিরিক্ত সময়ের সুযোগ নিয়ে আর্সেনালের জালে বল জড়িয়ে দেন মৌপে। যার সঙ্গে সংঘর্ষে মাঠ ছাড়তে হয় লেনোকে। ৯৫ মিনিটে গোল করে আর্তেতার দলকে আরও একটা হতাশার দিন উপহার দেন মৌপে।
হারের ফলে ৩০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে নবমস্থানেই থাকল গানার্সরা। লিগ টেবিলে চতুর্থস্থানে থাকা চেলসির সংগ্রহ এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট। যদিও ম্যান সিটির ব্যানের কারণে পঞ্চমস্থানে শেষ করা দলের কাছে এবার সুযোগ থাকবে আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার। ব্রিটনের বিরুদ্ধে হারে সেই আশাও কার্যত শেষ আর্সেনালের।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।