কৃষিপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান

রেয়াজউদ্দিন বাজার আড়তদার সমিতির সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

রেয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন

চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানম এর সাথে রেয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যান সমিতির নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা ২৩ অক্টোবর (বুধবার) সকালে কোট বিল্ডিংস্থ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এই সময় উপস্থিত ছিলেন রেয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির সভাপতি রশিদ আহমদ, সিনিয়র সহ সভাপতি মোঃ কামাল উদ্দিন, সহ-সভাপতি আবু তৈয়ব, সাধারণ সম্পাদক মোঃ ফারুক শিবলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সেলিম মিন্টু প্রমুখ। মতবিনিময়কালে জেলা প্রশাসক ফরিদা খানম বলেন, কৃষিপণ্য সবজির দাম মানুষের নাগালের মধ্যে নিয়ে আসতে হবে।
তিনি এ ব্যাপারে ব্যবসায়ী নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করে বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে অচিরেই চট্টগ্রাম মহানগরীতে কৃষিপণ্য সবজির ন্যায্যমূল্যের দোকান খোলা হবে।
আড়তদার সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, বর্তমানে টাস্কফোর্স রেয়াজউদ্দিন বাজারের আড়তদার ব্যবসায়ীদের ক্রয় রশিদ এর নামে অযথা হয়রানি এবং জরিমানা করা হচ্ছে। এতে আড়তদারদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। কারণ রেয়াজউদ্দিন বাজার আড়তদারগণকে চিরায়ত নিয়ম অনুযায়ী ব্যাপারিরা কাঁচা সবজি আড়তে সরবরাহ করেন। কিন্তু তাদের কোন ক্রয় রশিদ থাকে না। তাই ব্যবসায়ীরা টাস্কফোর্সের কাছে কোন ক্রয় রশিদ প্রদর্শন করতে পারে না। ফলে ব্যবসায়িরা চালানের মাধ্যমে ব্যাপারিদের পণ্যের মূল্য পরিশোধ করেন। এখন টাস্কফোর্স ক্রয় রশিদ এর জন্য আড়তদারদের ঢালাওভাবে জরিমানা করছে।
নেতৃবৃন্দ বলেন, ঐতিহ্যবাহী রেয়াজউদ্দিন বাজারের আড়ত থেকেই চট্টগ্রাম, কক্সবাজারসহ পুরো চট্টগ্রাম বিভাগে সবজির চাহিদা পূরণ করা হয়। ভয়াবহ বন্যা, অতিবৃষ্টি এবং প্রাকৃতিক দূর্যোগের কারণে কাক্সিক্ষত উৎপাদন না হওয়ায় সবজির দাম বাড়লেও বর্তমানে তা ধীরে ধীরে কমে আসছে। এ অবস্থায় আড়তদার ব্যবসায়ীদের অযৌক্তিক হয়রানি বন্ধে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়। জেলা প্রশাসক ধৈর্য সহকারে ব্যবসায়ীদের বক্তব্য শুনেন এবং সমাধানের আশ্বাস প্রদান করেন।
পরে রেয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন। বিজ্ঞপ্তি