ইচ্ছে হলে বিয়ে করবে না হলে করবে না

ছেলে ইয়াশের বিয়ে নিয়ে অভিনেত্রী মা

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

দেশের বিশিষ্ট অভিনেত্রী শিল্পী সরকার অপু। টেলিভিশন নাটক, চলচ্চিত্র, ওয়েব সিরিজে সমানতালে কাজ করে চলেছেন তিনি। স্বামী অভিনেতা, নির্মাতা নরেশ ভূইয়া ও সন্তান ইয়াশ রোহানকে নিয়ে তার সুখের সংসার।
লাইট, ক্যামেরা, অ্যাকশনের সঙ্গেই যেন এই পরিবারের প্রাণ জড়িয়ে আছে। বিশেষ করে ছেলে ইয়াশ রোহান, বর্তমান প্রজন্মের তারকা অভিনেতাদের একজন। যার রয়েছে ব্যাপক ভক্ত-অনুরাগীর সংখ্যা।
সম্প্রতি একটি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মা-ছেলে। যেখানে ইয়াশ রোহানের বিয়ে প্রসঙ্গে কথা বলেছেন মা শিল্পী সরকার অপু।
অভিনেত্রী কথায়, ‘এখন মানুষ বলে, ইয়াশের বিয়ে করা উচিত। তবে আমি মনে করি, তার যখন ইচ্ছে হবে তখনই বিয়ে করবে। ইচ্ছে না হলে করবে না। কারণ জীবনটা তার, এখানে আমি জোর করে কিছু চাপিয়ে দিতে চাই না।’
এসময় ছেলের প্রশংসায় অপু বলেন, ‘সে একজন ভালো ছেলে। তবে একটু অগুছালো। সেজন্য মাঝেমধ্যে বকাঝকা করি।’
পাশ থেকে ইয়াশ বলেন, ‘ধন্যবাদ ইশ্বরকে, আমার মা আমাকে এই স্বাধীনতাটা দিয়েছেন। বিয়ের জন্য কোনো চাপ দিচ্ছেন না। আমি ওপরওয়ালার কাছেও কৃতজ্ঞ।’
এই অভিনেতা আরও বলেন, ‘আমার প্রথমে ইচ্ছে ছিল না অভিনয় করার। শখের বসেই এসেছিলাম। কাজ করছি, ভালো লাগছে। যতদিন ভালো লাগবে কাজ করে যাব।’
এসময় নিজের অভিনয়ের পেছনে মায়ের অবদান স্মরণ করে ইয়াশ বলেন, ‘আমার অভিনেতা হওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান মায়ের। কারণ আমার ইচ্ছে ছিল শিক্ষক হওয়ার। তবে মায়ের ইচ্ছেতেই অভিনয়ে আসা। তাই সম্পূর্ন কৃতিত্বটা তার।’
উল্লেখ্য, শিল্পী সরকার অপু পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে, রাষ্ট্রবিজ্ঞানে। পড়াশোনার সময়েই বিয়ে হয় অভিনেতা, নির্মাতা ও সাংবাদিক নরেশ ভূঁইয়ার সঙ্গে। তার হাত ধরেই অভিনয়ে আসা শিল্পীর।
অভিনেত্রীর প্রথম নাটক ছিল ‘সুখের উপমা’। এর পরপরই ‘এইসব দিনরাত্রি’ করে পরিচিতি। ‘আনোয়ারা’য় নাম ভূমিকায়, আলোচিত ‘ফেরা’তেও ছিলেন বিশেষ ভূমিকায়।
শিল্পী সরকার অপুর প্রথম চলচ্চিত্র ‘নিরন্তর’। একে একে তাকে দেখা গেছে ‘স্বপ্নজাল’, ‘ভয়ংকর সুন্দর’, ‘দেবী’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘গুণীন’ প্রভৃতি ছবি ও ওয়েব সিরিজ ‘নিখোঁজ’-এ।