আর্টসেলের রজতজয়ন্তী অস্ট্রেলিয়া ও আমেরিকায়

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

অনবদ্য সৃষ্টি আর অনিন্দ্য পরিবেশনার মধ্য দিয়ে গানের ভুবনে ২৫ বছরের মাইলফলক স্পর্শ করেছে আর্টসেল। এই দীর্ঘ পথচলা স্মরণীয় করে রাখতে নানা ধরনের আয়োজন করে যাচ্ছেন এই ব্যান্ডের সদস্যরা। সম্প্রতি কানাডা সফরের মধ্য দিয়ে শুরু হয়েছে আর্টসেলের রজতজয়ন্তী উদযাপন। গত ৪ ও ৫ মে কানাডার টরন্টো, ১০ মে উইরিপেগ, ১২ ও ১৩ মে ভ্যাঙ্কুভারে কনসার্ট করেছে রক-মেটাল ঘরানার আলোচিত এই ব্যান্ডটি।
আজ রিজাইনা ও আগামীকাল ১৯ মে সাস্কাটুনের পরপর আরও দুটি শো করবে। আগামী ২৪ ও ২৫ মে সেইন্টজনস নিউ ফাউন্ড ল্যান্ড এবং হ্যালিফ্যাক্সে আরও দুটি শোতে অংশ নেওয়ার মধ্য দিয়ে শেষ হবে কানাডা সফর। এর পরই অস্ট্রেলিয়া ও আমেরিকায় সফর করবে আর্টসেল। পারফর্ম করবে দুই মহাদেশের বৃহৎ এই দুই দেশের বিভিন্ন রাজ্যে। সে বিষয়ে আলাপ-আলোচনা প্রায় চূড়ান্ত। সব ঠিক থাকলে আর্টসেল চলতি বছরের জুলাই মাসেই আমেরিকা সফর করবে। এরপর আরও একবার ওশেনিয়া অঞ্চলের সবচেয়ে বড় দেশ অস্ট্রেলিয়ায় ছুটে যাবেন বলে আর্টসেল সদস্যরা জানান। ব্যান্ডের গিটারিস্ট কাজী ফায়সাল আহমেদ জানান, কানাডায় এখন পর্যন্ত তারা যতগুলো শো করেছেন সবগুলোই টিকিট সোল্ড আউট হয়ে গেছে। কনসার্টে ভক্ত-শ্রোতার উল্লাস, উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। যা দেখে তারা অভিভূত। আশা করছেন ওয়ার্ল্ড ট্যুরে অন্য দেশগুলোয় একই দৃশ্য পুনরাবৃত্তি হবে।
আর্টসেল প্রতিটি সদস্যের কাছে ব্যান্ডের ২৫ বছরের মাইলফলক স্পর্শ করতে পারা এক বিশেষ অর্জন ও অন্যরকম ভালো লাগার। সে কারণেই বিশেষ এই সময়টিকে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করতে চান তারা। সে লক্ষ্যেই তাদের এই ওয়ার্ল্ড ট্যুর। ব্যান্ড সদস্যরা জানান, বিভিন্ন দেশ সফর শেষে দেশেও রজতজয়ন্তী উদযাপনে নানা ধরনের আয়োজন করবেন তারা। নির্বাচিত বিশ্ববিদ্যালয়গুলোতে বিশেষ ট্যুর, আর্টসেলের লাইভ অ্যাকোস্টিক শো এবং বড় ওপেন এয়ার সলো কনসার্ট হতে পারে। ঠিক যেমনটি হয়েছিল ব্যান্ডের ২০ বছর পূর্তি উদযাপনের সময়। এ ছাড়া বিশেষ কিছু স্মারক প্রকাশনা নিয়েও ভাবছেন ব্যান্ডের পাঁচ সদস জর্জ লিংকন ডি কস্টা, কাজী আশেকিন সাজু, সায়েফ আল নাজি সেজান, কাজী ফায়সাল আহমেদ ও ইকবাল আসিফ জুয়েল।