আবারও এক কনটেইনার মদ জব্দ

সুপ্রভাত ডেস্ক »

মিথ্যা ঘোষণা দিয়ে আনা আরও এক কনটেইনার মদ আটক করেছে চট্টগ্রাম কাস্টমস। রোববার চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সাইফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বন্দরে আরও এক কনটেইনার মদ জব্দ করা হয়েছে। কী পরিমাণ মদ রয়েছে, ইনভেন্টরি শেষে জানাতে পারব। খবর ঢাকা পোস্টের।
তিনি আরও বলেন, নীলফামারীর উত্তরা ইপিজেডের ডং জিন ইন্ড্রাস্ট্রিয়াল (বিডি) কোম্পানি লিমিটেডের নামে টেক্সটার্ড ইয়ান অব পলিয়েস্টার ১০০ শতাংশ রিসাইকেলড পোস্ট ঘোষণায় চীন থেকে এক কনটেইনার পণ্য আসে। এগুলো বন্দরে আসে ১৬ জুলাই। পরে আজ (গতকাল) পরীক্ষা করে কনটেইনারভর্তি মদ পাওয়া যায়। এটিও আইপি জালিয়াতি করে আনা হয়েছে।
চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার বলেন, এর আগে জব্দ হওয়া কনটেইনার দুটিও একই দিনে বন্দরে এসেছিল। এ ছাড়া আগের দুটি কনটেইনারের মতো এ কনটেইনারের সিঅ্যান্ডএফ হিসেবে ছিলেন জাফর আহম্মদ।
এর আগে, শনিবার মিথ্যা ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের দুটি চালান নারায়ণগঞ্জ থেকে জব্দ করে কাস্টমস। সেগুলোর ইনভেন্টরি শেষ করেছে কাস্টমস। চালান দুটিতে এক হাজার ৩৩০টি কার্টনে বিভিন্ন ব্রান্ডের সাড়ে ৩১ হাজার লিটার বিদেশি মদ পাওয়া যায়। এগুলোর আনুমানিক শুল্কায়নযোগ্য মূল্য চার কোটি ৪৬ লাখ টাকা।