আওয়ামী লীগের সম্মেলন ২৪ ডিসেম্বর

চট্টগ্রামে জনসভা ৪ ডিসেম্বর, অংশ নেবেন শেখ হাসিনা

সুপ্রভাত ডেস্ক »

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন বসবে আগামী ২৪ ডিসেম্বর। দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শুক্রবার বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ব্রিফিংয়ে এসে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

প্রতিবার আওয়ামী লীগের সম্মেলন দুদিনব্যাপী হলেও এবার একদিন করার কথা জানিয়ে তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে এক দিনেই সম্মেলন করা হবে এবার। সকালে উদ্বোধনী অনুষ্ঠান, বিকালে কাউন্সিল অধিবেশন এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে।’

সম্মেলন সফল করতে প্রস্তুতি কমিটিসহ বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে বলে জানান কাদের।

সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের কোনো দিন ঠিক হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, “সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ দপ্তর সম্পাদক সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে কথা বলে অবহিত করবেন। খবর বিডিনিউজ।

দেশের বৃহৎ এই রাজনৈতিক দলের ২১তম জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৯ সালের ২১ ডিসেম্বর। সেই সম্মেলনে সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুনর্নির্বাচিত হন।

সম্মেলনের আগে আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশের কর্মসূচি ঘোষণা করে কাদের বলেন, “চট্টগ্রামের পলো গ্রাউন্ডে আওয়ামী লীগের সমাবেশ হবে। সেখানে নেত্রী সরাসরি অংশগ্রহণ করবেন।