অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নিতে সম্মতি দিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস

সুপ্রভাত ডেস্ক »

আন্দোলন-সহিংসতার মধ্যে ক্ষমতার পালাবদলের পর সংকট উত্তরণে যে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে, তার প্রধান হিসেবে দায়িত্ব নিতে ‘রাজি’ হয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূস।

ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদ মঙ্গলবার (৬ আগস্ট) একটি সংবাদমাধ্যমকে বলেছেন, “হ্যাঁ, কনফার্ম। স্যার ছাত্রদের ওই প্রস্তাবে সম্মতি দিয়েছেন।”

এর আগে নোবেল বিজয়ী ডক্টর মুহাম্মদ ইউনূস প্রস্তাবিত অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হবেন বলে ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীরা।

মঙ্গলবার (৬ আগস্ট) ভোর রাতে এক ভিডিওবার্তায় তারা এ ঘোষণা দেন। ভিডিওতে নাহিদের পাশে আসিফ ছাড়াও আরেক সমন্বয়ক আবু বাকের মজুমদার ছিলেন।

নাহিদ ইসলাম বলেন, তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, সর্বজন গ্রহণযোগ্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তাঁদের কথা হয়েছে। তিনি ছাত্র–জনতার আহ্বানে বাংলাদেশকে রক্ষা করতে এই গুরুদায়িত্ব নিতে সম্মত হয়েছেন।

নাহিদ ইসলাম বলেন, তাঁরা সকালের মধ্যেই এই সরকার গঠনের প্রক্রিয়া দেখতে চান। রাষ্ট্রপতির কাছে আহ্বান থাকবে, দ্রুত সময়ের মধ্যে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হোক।