৯৮৬ নমুনায় ৬৩ শনাক্ত

0
160
Coronavirus illustration of a virus on a turquoise background 3d render

করোনা

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩ জন। চট্টগ্রামে গত শনিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৯৮৬ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৬৩ জনের।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৩৯ নমুনার মধ্যে ৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮ নমুনায় ১০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৯৩ নমুনার মধ্যে ২৫ জনের, আরটিআরএল ল্যাবে ৪ জনের নমুনায় চারজন, শেভরনে ৮০ জনের নমুনায় ১১ জন এবং মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনায় ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনো রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত। গত কিছুদিন ধরে প্রতিদিন ১০০ এর বেশি হচ্ছে আক্রান্তের সংখ্যা।