৫ প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা

0
34
dav

ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক :
মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও কোমলপানীয় বিক্রি, মোড়কের দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি, নকল চেরি ও অননুমোদিত রং এবং বাসি খাবার সংরক্ষণের দায়ে নগরের ৫ প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সোমবার সকাল ১১টা হতে কোতোয়ালী ও হালিশহর থানা এলাকায় নিয়মিত তদারকিমূলক কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে কোতোয়ালী থানার আলকরণ মোড় এলাকায় বিসমিল্লাহ ঝাল মুখকে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় বিক্রয়ের জন্য ১৫ হাজার টাকা জরিমানা। সতীশ বাবু লেইনের জনসেবা ফার্মেসিকে ৫ টাকার ওষুধ ১৫ টাকায় বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা এবং ওষুধের মোড়কে মূল্য-মেয়াদ ঘষামাজা করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।
হালিশহর থানার অভিযানে ছোট পুল এলাকায় মেসার্স আধুনিক গৃহসাজকে মোড়কের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় এক ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে ২ হাজার টাকা জরিমানা করা হয়। হালিশহর থানার বড়পোলের খান ডিপার্টমেন্টাল স্টোরে নকল চেরি ও অননুমোদিত রং সংরক্ষণ করায় ১০ হাজার টাকা এবং একই এলাকার আল বোস্তান রেস্টুরেন্টে ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে রান্না করা খাবার ও বাসি খাবার সংরক্ষণ করা এবং অননুমোদিত ফ্লেভার ব্যবহার করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।