২৩ অক্টোবর খুলছে স্টার সিনেপ্লেক্স

0
124

সুপ্রভাত ডেস্ক :

ছয় মাসের বেশি সময় বন্ধ থাকার পর ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে জনপ্রিয় সিনেমা হল স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টেবর। দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে এক সপ্তাহ সময় নিয়ে ২৩ অক্টোবর থেকে তারা কার্যক্রম শুরু করবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

মেসবাহ উদ্দিন আহমেদ জানান, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে তাদের কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন, সিনেমা হল খোলার বিষয়ে সরকারে অনুমতির খবরে তারা ঢাকায় আসার পর তাদের করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টিনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তাই তাদের একটু সময় লাগছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গেল ১৯ মার্চ থেকে বন্ধ ছিল এই মাল্টিপ্লেক্স। একই সময়ে দেশের সব সিনেমা হল বন্ধ হয়ে যায়।

সম্প্রতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, পরিস্থিতি বিবেচনায় ১৬ অক্টোবর থেকে সিনেমা হলগুলো খোলার অনুমতি দিয়েছে সরকার। এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।