১৯৪৪ নমুনায় ১০৭ শনাক্ত টিকা দিল ১০,৮৫৬ জন

0
94

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক <<
করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৭ জন। গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৯৪৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১০৭ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৩৯৭ জন। অপরদিকে গত বৃহস্পতিবার করোনার টিকা বা ভ্যাকসিন দিয়েছেন ১০ হাজার ৮৫৬ জন। এদেও মধ্যে শহরের ৬ হাজার ৪৮৪ জন এবং বিভিন্ন উপজেলার ৪ হাজার ৩৭২ জন। এ পর্যন্ত ৩ লাখ ১৪ হাজার ৬৬১ জনের ভ্যাকসিন দেয়া হলো।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৭৯ নমুনার মধ্যে ১১ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৭ নমুনায় ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫৭৭ জনে ৩১ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫১ নমুনায় ৪ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৫৭ জনে ১২ জন, শেভরনে ৩৮৭ নমুনায় ২৭ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৫ জনের নমুনায় ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২১ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কায় সতর্ক ছিল সবাই। আর এতে স্বাভাবিক জীবনযাপনেও বাড়েনি সংক্রমণের হার। নভেম্বর ও ডিসেম্বর মাসে সংক্রমণ কিছুটা বাড়লেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে চলে আসে। এখন প্রতিদিন শনাক্তের হার শতকের নিচে নেমে এসেছে। শীতের মধ্যে একসময় দিনে তা ৩০০ও পৌঁছেছিল। এর আগে গত বছরের এপ্রিলে করোনায় প্রথম রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে।