১৮৫৮ নমুনায় ১১৮ শনাক্ত

0
140

করোনা

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৮ জন। গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮৫৮ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১১৮ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ২১২ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৯০ নমুনার মধ্যে ১২ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১১ নমুনায় ১৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৯১ জনে ২৬ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৭ নমুনায় ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৪ জনে ১২ জন, শেভরনে ২২১ নমুনায় ২৭ জন, আরটিআরএলে ১৩ নমুনায় ৯ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৯ জনে ১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫২ নমুনায় তিন জনের পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।