১৬৩৯ নমুনায় শনাক্ত ১০৩

0
116
A medical staff wearing protective suits takes samples from a woman during the COVID-19 testing at a hospital in Seoul, South Korea, Friday, May 29, 2020. South Korea has reported dozens of new cases of the coronavirus, all in the densely populated Seoul metropolitan area, as officials scramble to stem transmissions linked to a massive e-commerce warehouse near the capital. (AP Photo/Ahn Young-joon)

করোনা
নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ১০৩ জন। সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৬৩৯ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১০৩ জনের। এতে করোনায় মোট শনাক্তের সংখ্যা ৩০ হাজার ৮৯৬ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৬১ নমুনার মধ্যে ১৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৯ নমুনায় ১১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪২৪ জনে ৩০ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮২ নমুনায় ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৩ জনে ১৩ জন, শেভরনে ৪১ নমুনায় ৪ জন, আরটিআরএল ল্যাবে ৩২ নমুনায় ১৩ জন এবং মা ও শিশু হাসপাতালে ২৬ জনে ৬ জন করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮১ নমুনায় একজনের পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২শ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩শ তে গিয়েও পৌঁছে।