১৫৯৪ নমুনায় ১৫৪ আক্রান্ত

0
103

চট্টগ্রামে করোনা

একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫৪ জন। গত রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৯৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৫৪ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৮৭৯ জন। করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে একজনের।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৮০০ নমুনার মধ্যে ৩০ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭ নমুনায় ৩২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৭৯ জনে ৮ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮ নমুনায় ৫ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১০৭ জনে ৩১ জন, শেভরনে ৮৩ নমুনায় ২৬ জন, আরটিআরএল ল্যাবে ৩২ নমুনায় ১২ জন এবং মা ও শিশু হাসপাতালে ৩১ জনে ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৭ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।