১৫৫২ নমুনায় ১৪৩ আক্রান্ত

0
112

চট্টগ্রামে করোনা

২৪ ঘণ্টায় মারা গেলো একজন

নিজস্ব প্রতিবেদক :
করোনায় গত কয়েকদিন ধরে দুজন করে মারা যাওয়ার পর গত রোববার মারা গেল একজন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৫২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৪৩ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৯১০ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭০৪ নমুনার মধ্যে ২৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮ নমুনায় ৩১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫০২ জনে ৩১ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৫ নমুনায় ১১ জন, শেভরনে ৬৮ জনে ২১ জন, আরটিআরএল ল্যাবে ২৫ নমুনায় ১৫ জন এবং মা ও শিশু হাসপাতালে ২১ জনে ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৬৯ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে গতকাল ইম্পেরিয়াল হাসপাতালে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০ তে গিয়েও পৌঁছে।