১৩৮৭ নমুনায় ১১৭ শনাক্ত

0
37

চট্টগ্রামে করোনা
একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৭ জন। গত সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩৮৭ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১১৭ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫৭৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে মারা গেছে একজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৬ নমুনায় ১৫ জন, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬২৯ নমুনার মধ্যে ১৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩১৩ জনে ২৯ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫৬ নমুনায় ১২ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৩০ নমুনায় ১৬ জন, শেভরনে ৬১ নমুনায় ২২ জন এবং আরটিআরএলে ২০ নমুনায় ৪ জন এবং মা ও শিশু হাসপাতালে ২১ নমুনায় ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২১ নমুনায় একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।