১২৬৫ নমুনায় ১২৭ শনাক্ত

0
109

চট্টগ্রামে করোনা

২৪ ঘণ্টায় মারা গেল দুজন

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৭ জন। গত মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৬৫ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১২৭ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে মারা গেছে দুজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯০ নমুনায় ২৫ জন, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৪৯ নমুনার মধ্যে ২২ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২২২ জনে ৩০ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯৭ নমুনায় ১২ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৩১ নমুনায় ১৪ জন, শেভরনে ১৩৯ নমুনায় ১১ জন এবং আরটিআরএলে ১৪ নমুনায় ৩ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৯ নমুনায় ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৫ নমুনায় তিনজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।