স্মরণসভায় বক্তারা কাজী আরিফ ও আবুল কালাম যুগস্রষ্টা নেতা ছিলেন

বিজ্ঞপ্তি

ষাটের দশকের ছাত্রনেতা, ঘাতক দালাল নির্মূল কমিটি উদ্যোক্তা, মুক্তিযোদ্ধা ও জাসদের প্রয়াত নেতা কাজী আরিফ আহম্মেদ ও অ্যাডভোকেট আবুল কালাম আজাদের স্মরণে মহানগর জাসদ চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে গতকাল শনিবার বিকালে আলোচনা সভার আয়োজন করেন।
জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য তৈয়বুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল।
এতে অংশগ্রহণ করেন উত্তর জেলা জাসদের সভাপতি বেলায়েত হোসেন, সহ-সভাপতি আ ফ ম মুফিজুর রহমান, জাসদ নেতা সোলাইমান খান, শ্রমিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য হাসান শহীদ রানা, মহানগর সাংগঠনিক সম্পাদক মঈনুল আলম খান, রেজাউল করিম আগ্রাবাদী, অ্যাডভোকেট আবুল কালাম আজাদের সনত্মান অ্যাডভোকেট ইয়াসিন আরাফাত তানজিল, শ্রমিক নেতা আবদুর রহিম, শহীদুল ইসলাম রিপন, যুবজোট নেতা জসিম উদ্দিন, আলী আযম খান প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন, কাজী আরিফ আহমদ ও অ্যাডভোকেট আবুল কালাম আজাদ যুগস্রষ্টা নেতা, তাঁরা স্বাধীনতা অর্জনের সংগ্রাম করেছেন। স্বাধীনতা বিরোধী চক্রের শাসিত্ম নিশ্চিত করার জন্য ঘাতক দালাল নির্মূল আন্দোলন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণ আদালত গঠনে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। এই দুই নেতা স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের নিয়ে অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সৃষ্টি করেছেন এবং আমৃত্যু দলের জন্য জীবনের সকল ত্যাগ স্বীকার করে গেছেন।