‘স্বাস্থ্যসেবায় মা ও শিশু হাসপাতাল অবদান রাখছে’

0
62

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সম্প্রসারিত শিশু কিডনী ও পেরিটোনিয়াল ডায়ালাইসিস ইউনিট গতকাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে হাসপাতালের লেকচার গ্যালারিতে কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।
বিশেষ অতিথি ছিলেন রোটারিয়ান মো. শাহজাহান, রোটারিয়ান মো. রিজোয়ান শাহেদী, রোটারিয়ান এমদাদুল আজিজ চৌধুরী। প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেন, করোনাকালীন সময়ে আপনারা চট্টগ্রামবাসীকে যে সেবা দিয়েছেন তা চট্টগ্রামবাসী আজীবন মনে রাখবে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসা সেবার মান বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। চট্টগ্রামে স্বাস্থ্যসেবায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরেই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কার্যকর অবদান রাখছে। কোনো কোনো ক্ষেত্রে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়েও এগিয়ে গেছে। চট্টগ্রামবাসীর আপনাদের প্রতি আস্থা আছে। তিনি জেলা পরিষদের পক্ষ থেকে হাসপাতালের জন্য প্রয়োজনীয় সহযোগিতার আশ^াস প্রদান করেন।
সভায় আরো বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত জেনারেল সেক্রেটারি ডা. মো. আরিফুল আমীন, ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ, ডোনার সদস্য ইঞ্জিনিয়ার মো.জাবেদ আবছার চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. জাহিদুল হোসান, এম জাকির হোসেন তালুকদার, চমাশিহা মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, শিশু স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ রেজাউল করিম, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, রোটারিয়ান রুম্মান, রোটারিয়ান আশরাফুল আলভি, হাসপাতালের শিশু কিডনী ইউনিটের সহকারী অধ্যাপক (চলতি দায়িত্ব) ডা. কামাল হোসেন জুয়েল।
অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক (চলতি দায়িত্ব) ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান ও শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক (চলতি দায়িত্ব) ডা. ফাহিম হাসান রেজা। বিজ্ঞপ্তি